শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

হাতীবান্ধায় কৃষকের ভুট্টা কেটে নিল প্রতিপক্ষরা,থানায় অভিযোগ

হাতীবান্ধায় কৃষকের ভুট্টা কেটে নিল প্রতিপক্ষরা,থানায় অভিযোগ

রংপুর টাইমস নিউজ ডেস্ক ঃ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা ভুট্টা কেটে নেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১০ মে) রাতে ভুক্তভোগী কৃষক আব্দুল আজিজ হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব সারডুবি গ্রামের আব্দুল আজিজ ৫০শতক নিজ জমিতে ভুট্টা লাগান। একই গ্রামের মৃত সমশের আলীর ছেলে হাছেন আলী পূর্ব শত্রুতার জের ধরে জোরপূর্বক গত বুধবার সকালে দলবল নিয়ে দেশীয় অস্ত্র দেখিয়ে ভুট্টা খেতে গিয়ে ভুট্টা তুলে নিয়ে যায়।

জমি থেকে জোরপূর্বক ভুট্টা কেটে নেয়ার সংবাদ পেয়ে আব্দুল আজিজ ও তার ভাই আবুল হোসেন তাদের জমি থেকে ভুট্টা কেটে নেয়ার কারণ জিজ্ঞাসা করলে প্রতিপক্ষ লোকজন তাদের অকথ্য ভাষায় গালাগালি ও হুমকি দেখান।

এ বিষয়ে অভিযোগকারী আব্দুল আজিজ বলেন,আমার বাপ দাদার আমল থেকে ওই জমির মালিক আমরা। ভুলক্রমে বিআরএস রেকর্ড টা ওদের নামে হয়ে যাওয়ায়। তারা জমিদারি করে আমাদের ফসল তুলে নিয়ে যাচ্ছে। এ বিষয়ে তাদের সাথে আদালতে মামলা চলমান রয়েছে।

এ বিষয়ে অভিযুক্তরা হাছেন আলী বলেন,আমার বাবার নামে জমিতে ভুট্টা লাগিয়ে ভুট্টা তুলে নিয়ে এসেছি। এই ৩০ শতক জমি নিয়ে তারা আমার বিরুদ্ধে আটটি মামলা দিয়ে হয়রানি করছে। এ বিষয় নিয়ে কয়েকবার থানায়ও বৈঠক হয়েছে। কোনো সুরাহা হয়নি।

হাতীবান্ধা থানা পুলিশের উপ-পরিদর্শক (এস আই) শফিকুল ইসলাম বলেন,এ ঘটনায় সরেজমিনে গিয়ে তদন্ত করেছি। জমি নিয়ে দুই পক্ষের মধ্যে আদালতে মামলা রয়েছে। জায়গা জমির বিষয়টি আদালতে ফয়সালা করবেন।

এ ব্যাপারে হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শাহ আলম জানান, অভিযোগ পেয়েছি। দন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT